5

Purulia: সরকারি জমি দখল করে তৃণমূলেরই দলীয় কার্যালয় তৈরির অভিযোগ

Purulia: এই ওয়ার্ডেই পুরুলিয়া জেলার শীর্ষ আধিকারিকদের আবাসন ডাকবাংলোর সামনেই রাস্তার ওপরেই সরকারি জমি দখল করে দলীয় কার্যালয় চলছে। এ ছাড়াও পুরুলিয়া শহরের ১৩নম্বর ওয়ার্ডের জেলাশাসকের অধীনে থাকা সরকারি জমি তথ্য সাংস্কৃতিক দফতরের পাশেই বেআইনি ভাবে দখল করে চলছে আইএনটিটিইউসির অনুমোদিত ম্যাক্সি ট্যাক্সি অফিস।

Purulia: সরকারি জমি দখল করে তৃণমূলেরই দলীয় কার্যালয় তৈরির অভিযোগ
সরকꩲারি জমিতে তৃণমূলের দলীয় কার্যালয় বানানোর অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2024 | 11:33 AM

পুরুলিয়া: সরকারি জমি দখল নিয়ে যখন মুখ্যমন্ত্রী নবান্নের সভা ঘরে বৈঠক করꦚছেন ত👍খন দেখা গেল পুরুলিয়া শহরের একাধিক সরকারি জমি দখল করে চলছে শাসক দলের অফিস। অভিযোগ ঘির শোরগোল।  রাজ্যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পরেই একের পর এক তৈরি হয়েছে শাসক দলের অফিস। শহরের ১,৭,৯,১২,১৩ নম্বর ওয়ার্ডে সরকারি জমি দখল করে তৈরি হয়েছে একাধিক তৃণমূল কংগ্রেসের অফিস। শহরের ১২নম্বর ওয়ার্ডে বুচাবাঁধ এলাকার রাস্তার পাশে সরকারি জমি দখল করে তৈরি হয়েছে শহর তৃণমূল কংগ্রেসের অফিস। সেখানে লাগানো রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এই ওয়ার্ডেই পুরুলিয়া জেলার শীর্ষ আধিকারিকদের আবাসন ডাকবাংলোর সামনেই রাস্তার ওপরেই সরকারি জমি দখল করে দলীয় কার্যালয় চলছে। এ ছাড়াও পুরুলিয়া শহরের ১৩নম্বর ওয়ার্ডের জেলাশাসকের অধীনে থাকা সরকারি জমি তথ্য সাংস্কৃতিক দফতরের পাশেই বেআইনি ভাবে দখল করে চলছে আইএনটিটিইউসির অনুমোদিত ম্যাক্সি ট্যাক্সি অফিস। পুরুলিয়া শহরের ১নম্বর ওয়ার্ডের জাতীয় সড়কের পাশেই সরকারি দফতরের গায়ে লাগোয়া নির্মাণ হয়েছে তৃণমূল কংগ্রে🐷সের অফিস। পার্টি অফিসের গায়ে জ্বল জ্বল করছে ১নম্বর ওয়ার্ড বিষ্ণু সহিসের নাম। সেখানে মুখ্যমন্ত্রীর ছবি লাগানো হোর্ডিং রয়েছে। গত ১০বছরেরও বেশি সময় ধরে তৃণমূল কংগ্রেসের দখলে রয়েছে এই পৌরসভা। সেই সময়কালেই নির্মাণ করা হয় দলীয় অফিস গুলি।

রাস্তার পাশেই এই ভাবে সরকারি জমি দখল করে শাসক দলের অফিস চালানোর ফলে সরকারি জমি দখল করার প্রবণতা বেড়েই চলেছে। আর এই দখলের পেছনে শাসক দলের কাউন্সিলরদের ভূমিকায় বেশি।༺ যত্রতত্র ফাঁকা জমি দখল হয়ে গেছে। আর একটার পর একটা সরকারি জমি দখল হয়ে গিয়েছে।  দেখা গিয়েছে, শাসক দলের সমর্থকদের এলাকার কাউন্সিলর পুলিশের থ🔜ানা থেকে হাসপাতাল,কলেজ প্রতিষ্ঠান লাগোয়া ফাঁকা সরকারি জমি সব দখল হয়ে গিয়েছে। ফলে ফুটপাত বলতে আর কিছু নেই। রাস্তা দখল করে চলছে বেআইনি ব্যাবসা।

পুরুলিয়ায় বিজেপি জেলা সভাপতি বিবেক রাঙ্গা বলেন, “আমরা দীর্ঘদিন ধরে যে অভিযোগ করে আসছি মুখ্যমন্ত্রী এখন এসে সেই অভিযোগের সার্টিফিকেট দিলেন। ওঁ একদিকে বলছেন সরকারি জমি দখল করা যাবে না। আর পুরুলিয়া শহরেই দেখা যাচ্ছে একাধিক সরকারি জমি দখল করে চলছে তৃণমূলের পার্টি অফিস।”

প্রসঙ্গত,  পৌরসভার কাজ নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবারই নবান্নে বৈঠকে মমতা বলেন, ” হাতিবাগান, গড়িয়াহাটের অবস্থা খারাপ। ওয়েবেলের কাছে দেখলাম কত দোকান বসেছে, সবাই আউটসাইডার। নোংরা করে রেখে দিয়েছে। কেন নতুন একটা জোন করা হচ্ছে না? বেআইনিভাবে চারতলা-পাঁচ তলা তোলা হচ্ছে, কেন গ্রেফতার করা হচ্ছে না। দুএকজনকে গ্রেফতার করুন, দু-একটা নির্মাণ ভাঙুন। আমার বাড়ি থেকে শুরু করুন। কেন বেআইনি কোনও জিনিস আমরা মানব।” সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে সরকারি জমি দখল করে তৃণমূলেরই দলীয় কার্যালয় দখলের অভিযোগ ওঠে।

এই ঘটনায় অবশ্য পুরুলিয়া পৌরসভার ভাইস চেয়ারম্যান ময়ূরী নন্দী বলেন, “বিষয়টা আমাকে দেখতে হবে। পৌরসভার অনুমতি নিয়ে তো দলীয় অফিস তৈরি হয় না। কেউ যদি করে থাকে সরকারি জমি দখল করে, নিশ্চয়ই ব্যবস্থা নেওয়া হবে। “

অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই𒁃 মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন 🐠স্বামী?
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই 🦄নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
মেয়ের মৃত্যুত🍌ে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চ🐼মকে যাবেন
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
বাংলাদেশের সেনাকে পুꦿলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
'মানুষকে টেকেꩲন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
ক্রমশ পা𝓀কিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন 🍒ভ⛦ক্তরা
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
Adrit ﷽Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিꦚরিয়ালে ফিরছেন আদৃত?
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...