5

পায়ের বেহাল দশা? টাকা বাঁচিয়ে কলা দিয়েই করে নিন পেডিকিওর

Pedicure at home:জানেন কি বাড়িতেই পার্লারের মতো পেডিকিওর করা সম্ভব? এতে টাকাও বাঁচবে আর ফলাফলও ভাল পাবেন। এ বার দেখে নিন বাড়িতে কীভাবে পেডিকিওর করবেন। কলা দিয়েই হয়ে যাবে এই পেডিকিওর।

| Updated on: Jan 04, 2024 | 12:16 PM
রূপচর্চার কথা মেয়েদের খুব একটা বলতে হয় না। মুখের যত্ন প্রায় কমবেশি সকলেই করেন। তবে হাত-পায়ের যত্নের ক্ষেত্রে অনেকেই একটু উদাসীন। (ছবি:Pinterest)

রূপচর্চার কথা মেয়েদের খুব একটা বলতে হয় না। মুখের যত্ন প্রায় কমবেশি সকলেই ক🃏রেন। তবে হাত-পায়ের যত্নের ক্ষেত্রে অনেকেই একটু উদাসীন। (ছবি:Pinterest)

1 / 8
তাই দীর্ঘদিন অযত্নের ফলে পায়ের অবস্থা খারাপ হতে শুরু করে। তখন পার্লারে যাওয়া ছাড়া উপায় থাকে না। আর পার্লারে যাওয়া মানেই এক গাদা টাকা খরচ। (ছবি:Pinterest)

তাই দীর্ঘদিন অযত্নের ফলে পায়ের অবস্থা খারা🔜প হতে শুরু করে। তখন পার্লারে যাওয়া ছাড়া উপায় থাকে না। আর পার্লারে যাওয়া মানেই এক গাদা টাকা খরচ। (ছবি:Pinterest)

2 / 8
তাহলে উপায় কী? জানেন কি বাড়িতেই পার্লারের মতো পেডিকিওর করা সম্ভব? এতে টাকাও বাঁচবে আর ফলাফলও ভাল পাবেন। এ বার দেখে নিন বাড়িতে কীভাবে পেডিকিওর করবেন। (ছবি:Pinterest)

তাহলে উপায় কী? জানেন কি বাড়িত🐼েই পার্লারের মতো পেডিকিওর করা সম্ভব? এতে টাকাও বাঁচবে আর ফলাফলও ভাল পাবেন। এ বার দেখে নিন বাড়িতে কীভাবে পেডিকিওর করবেন। (ছবি:Pinterest)

3 / 8
 কলা দিয়েই হয়ে যাবে এই পেডিকিওর। প্রথমে পা ধুয়ে পরিষ্কার করে নিন। এরপর একটা কলা ভাল করে ছাড়িয়ে খোসাটা আলাদা করে নিন। (ছবি:Pinterest)

কলা দিয়েই হয়ে যাবে এই পেডিকিওর। প্রথমে পা ধুয়ে পরিষ্কার করে নিন। এরপর একটা কলা ভাল করে ছাড়িয়ে খোসাটা আল♋াদা করে নিন। (ছবি:Pinteres🐓t)

4 / 8
এ বার খোসা দিয়ে পা ভাল করে ঘষে নিন। আপনার যদি গোড়ালি ফাটার সমস্যা থাকে তবে তা থেকে দ্রুত মুক্তি পাবেন। (ছবি:Pinterest)

এ বার খোসা দিয়ে পা ভাল করে ঘষে নিন। আপনার♈ যদি গোড়ালি ফাটার সমস্যা থাকে তবে তা থেকে দ্রুত মুক্তি পাবেন। (ছবি:Pinterest)

5 / 8
এ ছাড়া কলার খোসার সঙ্গে বেকিং সোডা মেশালে আরও ভাল ফল পাবেন। কলার খোসার মধ্যে খানিকটা বেকিং সোডা মিশিয়ে নিন। এরপর তা দিয়ে পা ঘষে নিতে হবে। (ছবি:Pinterest)

এ ছাড়া কলার খোসার সঙ্গে বেকিং সোডা মেশালে আরও ভাল ফল পাবেন। কলার খোসার মধ্যে খানিকটা বেকিং সোডা মিশিয়ে নিন। এরপর তা দিয়ে পা♏ ঘষে নিতে হবে। (ছবি:P🐻interest)

6 / 8
কিছুক্ষণ রেখে দিন এইভাবে। তারপর গরম জল দিয়ে পা ধুয়ে নিন। এরপর তোয়ালে দিয়ে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিলেই দেখবেন চকচক করছে আপনার পা। (ছবি:Pinterest)

কিছুক্ষণ রেখে দিন এইভাবে। তারপর গরম জল দিয়ে পা ধুয়ে নিন। এরপর তোয়ালে দিয়ে মুছে ময়েশ্চারাইজার লাগিয়ে নিলেই দেখবে💜ন চকচক করছে আপনꦺার পা। (ছবি:Pinterest)

7 / 8
মিক্সারে কলার খোসা, দই, মধু দিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে পারেন। এ বার এই পেস্টটি স্ক্রাবের মতো প্রয়োগ করুন পায়ে। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। (ছবি:Pinterest)

মিক্সারে কলার খোসা, দই, মধু দিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে পারেন। এ বার এই পেস্টটি স্ক্রাবের💯 মতো প্রয়োগ করুন পায়ে। কিছুক্ষণ র♎েখে ধুয়ে ফেলুন। (ছবি:Pinterest)

8 / 8
Follow Us:
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
এখনও হয়ন🎀ꦺি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি,💙 সুখবর দীপিকা𒁃-রণবীরের
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্🍨পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
বাংলাদে🦩শের ♉সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে ন🧸েবেন না', কড়া বার্তা পরমের
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়꧃ার পথে এগোচ্ছে ඣ'স্বাধীন' বাংলাদেশ?
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল!🤪 দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
Adrit Roy⭕: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...