5

CWG 2022: সিন্ধু-লক্ষ্য যাঁদের ব়্যাকেট কমনওয়েলথে দেখাল কামাল

Commonwealth Games 2022: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টন থেকে দেশকে ৬টি পদক এনে দিয়েছেন ভারতীয় শাটলাররা। যার মধ্যে রয়েছে ৩টি সোনা, ১টি রুপো ও ২টি ব্রোঞ্জ।

| Edited By: | Updated on: Aug 12, 2022 | 7:45 AM
পিভি সিন্ধু - এ বারের কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে সোনা জিতেছেন পিভি সিন্ধু। ফাইনালে কানাডার মিশেল লি-কে স্ট্রেট গেমে উড়িয়ে দেন হায়দরাবাদী শাটলার।

পিভি সিন্ধু - এ বারের কমনওয়েলথ গেম𝔍সে ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসে সোনা জিতেছেন পিভি সিন্ধু। ফাইনালে কানাডার মিশেল লি-কে স্ট্রেট গেমে উড়িয়ে দেন হায়দরাবাদী শাটলার।

1 / 6
লক্ষ্য সেন - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের শেষ দিন ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে সোনা জিতেছেন লক্ষ্য সেন। এই প্রথম বার কমনওয়েলথে মহিলাদের সিঙ্গলস ও পুরুষদের সিঙ্গলসের চ্যাম্পিয়ন হয়েছে ভারত থেকে।

লক্ষ্য সেন - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের শেষ দিন ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে সোনা জিতেছেন লক্ষ্য সেন। এই প্রথম বꦕার কমনওয়েলথে মহিলাদের সিঙ্গলস ও পুরুষদের সিঙ্গলসের চ্যাম্পিয়ন হয়েছে ভার🌺ত থেকে।

2 / 6
সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেট্টি - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের শেষ দিন ব্যাডমিন্টনে সোনার হ্যাটট্রিক পূর্ণ করেছিলেন ভারতের পুরুষদের ডাবলস জুটি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেট্টি। 'সাচি' জুটির হাত ধরে এই প্রথমবার ভারত পুরুষদের ডাবলসে কমনওয়েলথে সোনা জিতেছে।

স🌳াত্বিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেট্টি - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের শেষ দিন ব্যাডমিন্টনে সোনার হ্যাটট্রিক পূর্ণ করেছিলেন ভারতের পুরুষদের ডাবলস জুটি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি-চিরাগ শেট্টি। 'সাচি' জুটির হাত ধরে এই প্রথমবার ভারত পুরুষদের ডাবলসে কমনওয়েলথে সোনা জিতেছে।

3 / 6
ব্যাডমিন্টন মিক্সড টিম - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে ভারতের মিক্সড টিম রুপো পেয়েছে। এই রুপোজয়ী ভারতীয় দলের সদস্যরা ছিলেন - কিদাম্বি শ্রীকান্ত, সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি, বি সুমিত রেড্ডি, লক্ষ্য সেন, চিরাগ শেট্টি, ত্রিশা জলি, আকর্ষী কাশ্যপ, অশ্বিনী পোনাপ্পা, গায়েত্রী গোপীচাঁদ ও পিভি সিন্ধু।

ব্যাডমিন্টন মিক্সড টিম - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে ভারতের মিক্সড টিম রুপো পেয়েছে। এই রুপোজয়ী ভারতীয় দলের সদস্যরা ছিলেন - কিদাম্ব🦄ি শ্রীকান্ত, সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি, বি সুমিত রেড্ডি, লক্ষ্য সেন, চিরাগ শেট্টি, ত্রিশা জলি, আকর্ষী কাশ্যপ, অশ্বিনী পোনাপ্পা, গায়েত্রী গোপীচাঁদ ও পিভি সিন্ধু।

4 / 6
কিদাম্বি শ্রীকান্ত - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে ব্রোঞ্জ পেয়েছেন ভারতের তারকা শাটলার কিদাম্বি শ্রীকান্ত।

কিদাম্বি শ্রীকান্ত - বার্মিংহ্যাম ক💖মনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে ব্রোঞ্জ পেয়েছেন ভারতের তারকা শাটলার কিদাম্বি শ্রীকান্ত।

5 / 6
ত্রিশা জলি-গায়েত্রী গোপীচাঁদ - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে মহিলাদের ডাবলসে ব্রোঞ্জ পেয়েছেন ভারতীয় জুটি ত্রিশা জলি ও গায়েত্রী গোপীচাঁদ।

ত্রিশা জলি-গায়েত্রী গোপী༺চাঁদ - বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনে মহিলাদের ডাবলসে ব্রোঞಌ্জ পেয়েছেন ভারতীয় জুটি ত্রিশা জলি ও গায়েত্রী গোপীচাঁদ।

6 / 6
Follow Us:
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
এখনও হয়নি আইনিও বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
সন্তানের জন্মের কয়েক দি🦹নের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপি🧸কা-রণবীরের
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা,𒁏 '🍒কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষম🍸তা দিল বর্তমান সরকার!
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড 💞করে নেবেন না', কড়া বার্তা༒ পরমের
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগো෴চ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভꦏক্তরা
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়𝓀ালে ফিরছেন আদৃত?
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...