5

Madan Mitra: ‘তৃণমূলের ভিতর কিলবিল করছে সিপিএম’, গণপিটুনি নিয়ে ব্যাখ্যা মদনের

Madan Mitra: ২০১১ সাল থেকে রাজ্যে ক্ষমতায় রয়েছে তৃণমূল। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২৯টি পেয়েছে ঘাসফুল শিবির। সংগঠন বৃদ্ধির পাশাপাশি দলের বিরুদ্ধে নানা অভিযোগ উঠছে। গণপিটুনি, মারধরের ঘটনায় তৃণমূলের যোগ নিয়ে মুখ খুললেন 'কালারফুল' মদন।

Madan Mitra: 'তৃণমূলের ভিতর কিলবিল করছে সিপিএম', গণপিটুনি নিয়ে ব্যাখ্যা মদনের
মদন মিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2024 | 9:04 PM

কলকাতা: তিনি বিধায়ক। সিনেমায় অভিনয় করেছেন। গানও গেয়েছেন। ৬৯ বছর বয়সে আজও কালারফুল। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা উঠলেই তাঁ🍰র গলায় সম্ভ্রম ঝরে পড়ে। কিন্তু, কোনও ইস্যুতে নিজের মনের কথা বলতে কুণ্ঠা বোধ করেন না কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। টিভি৯ বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এবার তꦡৃণমূলে বেনোজল নিয়ে মুখ খুললেন। টেনে আনলেন সিপিএমের প্রসঙ্গ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘদিনের রাজনৈতিক সঙ্গী মদন। তৃণমূলের কঠিন সময় দেখেছেন। ২০০৪ সালে লোকসভা নির্বাচনে রাজ্য থেকে মাত্র একটি লোকসভা আসনে জিতেছিল তৃণমূল। ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে পেয়েছিল ৩০টি আসন। সেইসময় মমতার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে গেছেন মদন। আর ২০১১ সালে রাজ্যে পালাবদলের সময় কামারহাটি বিধানসভা আসনে তিনি জয়ী হন। তারপর এই ১৩ বছরে কলেবরে অনেক বেড়েছে তৃণমূল কংগ্রেস। ২০১১ সাল থেকে রাজ্যে ক্ষমতায় রয়েছে তারা। সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২৯টি পেয়েছে ঘাসফুল শিবির। সংগঠন বৃদ্ধির পাশাপাশি দলের বিরুদ্ধে নানা অভিযোগ উঠছে। গণপিটুনি, মারধরের ঘটনায় তৃণমূলের যোগ নিয়ে মুখ খুললেন ‘কালারফুল’ মদন।

মারধর, গণপিটুনির প্রসঙ্গ টেনে টিভি৯ বাংলাকে দেওয়া সাক্ষাৎকারে মদন বলেন, “সিপিএমের থেকে বোধহয় শিক্ষা নিয়েছে আমাদের ছেলেরা। যদি ওরা আদৌ তৃণমূল হয়। আগে আমাদের কাছে গণ বলতে ছিল গণতন্ত্র। পরে যত গণ ছিল-গণপিটুনি, গণলুট, গণডাকাতি, গণধর্ষণ-এগুলো ৩৪ বছরে আমদানি করেছে সিপিএম।”

এরপরই তিনি বলেন, “মুখ্যমন্ত্রী চেষ্টা করছেন। তিনি বলছেন, কাউকে রেয়াত করব না। কিন্তু, যদি সর্ষের মধ্যে ভূত ঢুকে যায়, মুখ্যমন্ত্রী কী করবেন। ঝেড়ে বাছাই করতে হবে দলটাকে। দেখবেন এই সবে যুক্তদের ব্যাকগ্রাউন্ড সিপিএম, বিজেপি। বিজেপি, সিপিএম হয়ে এখন তৃণমূলে মাথা গুঁজে গোটা গায়ের নোংরাটা তৃণমূলের গায়ে লেপে দিচ্ছে। তৃণমূলের ভিতর সিপিএম কিলবিল করছে। তৃণমূলের মধ্যে বসে সিপিএমের ছেলেরা নোংরামো করছে। এব্যাপারে কড়া পদক্ষেপ করা উচিত।”

নিজের সম্পর্কে মদন বলেন, “আমার জামাও যেমন পরিষ্কার-সাদা, তেমনই আমার মনটা।” তিনিও কোনওদিন আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন। নিজের কথা বলতে গিয়ে টেনে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা। প্রশংসায় ভরিয়ে দিলেন দলের সুপ্রিমোকে। আর বললেন, “আমি ঠাকুরের কাছে প্রার্থনা করি, মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজত্ব থাকতে থাকতেই যেন মরে যাই। না হলে আমাদেরও পিটিয়ে মারবে।”

অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবꦬন🌸্তীর প্রাক্তন স্বামী?
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
সন্তানের জন্মের কয়েক দিন🍸ের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণব😼ীরের
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
মেয়ের মৃত্যুতে চিঠি🔴 দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
বাং𒈔লাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
'মানুষকে টেকেন ফর গ্রান্ট𒀰েড করে নেবেন না', কড়া বার্তা পরমের
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার🦹 পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠ🦩ছেন ভক্তরা
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
A🌞drit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফির♌ছেন আদৃত?
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...