5

Rahul Gandhi: ‘বাংলায় সহিংসতা সবাই জানেন’, মেঘালয়ে গিয়ে তৃণমূলকে তুলোধনা রাহুলের

Rahul Gandhi: নির্বাচনমুখী মেঘালয়ে আজ জনসভা করেন রাহুল গান্ধী। বক্তৃতা দেওয়ার সময় তৃণমূল কংগ্রেসকে বিঁধলেন তিনি।

Rahul Gandhi: 'বাংলায় সহিংসতা সবাই জানেন', মেঘালয়ে গিয়ে তৃণমূলকে তুলোধনা রাহুলের
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 22, 2023 | 5:28 PM

শিলং: দরজায় কড়া নাড়ছে নির্বাচন। আগামী ২৭ ফেব্রুয়ারি ভোটগ্রহণ হবে মেঘালয়ে (Meghalaya)। শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত সব রাজনৈতিক দল। গতকাল মেঘালয়ে জড় জনসভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে আজ মেঘালয়ের গাড়োতে জনসভা করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে উপস্থিত মেঘালয়বাসীর উদ্দেশে বাংলাতেই নিজের বক্তব্য রাখেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এই একই সময়ে মেঘালয়ে জনসভা করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। এই জনসভা থেকে দু’জনেই একে অপরের দলকে আক্রমণ করেছেন। এর সঙ্গে সঙ্গে ২৪-র নির্বাচনে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের জোটের সম্ভাবনা আবারও ধূলিসাৎ হয়ে গেলে।

এ দিন মেঘালয়ের জনসভা থেকে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করে রাহুল বলেন, “আপনারা তৃণমূলের ইতিহাসও জানেন। বাংলায় হওয়া সহিংসতার ঘটনার কথাও আপনারা জানেন। আপনি তাদের ঐতিহ্য সম্পর্কে আপনারা অবগত। তারা গোয়ায় এসেছিল এবং বিপুল পরিমাণ টাকা খরচ করেছিল। কারণ তাদের উদ্দেশ্য ছিল বিজেপিকে সাহায্য করা। আর মেঘালয়ে তৃণমূলের ভাবনা বিজেপি যাতে ক্ষমতায় আসে তা নিশ্চিত করা।” একদিকে তৃণমূলকে বিঁধেছেন রাহুল। অন্য়দিকে জনসভা থেকে কংগ্রেসের প্রতি আক্রমণ শানিয়েছেন মমতাও।

জনসভা থেকে মমতা বলেন, মেঘালয়ে ভোট চাওয়ার কোনও নৈতিক অধিকার নেই কংগ্রেসের। তিনি সভায় দাঁড়িয়ে বলেছেন, “দিল্লির বিজেপি কোনওদিন মেঘালয়বাসীর বন্ধু হবে না। কংগ্রেসও নয়। তারাও অনেকদিন ক্ষমতায় ছিল। একটা রাস্তা পর্যন্তও করতে পারেনি। কিন্তু তৃণমূল করে দেখিয়ে দিয়েছে” তিনি আরও বলেন, “আমি কংগ্রেসে ছিলাম। কিন্তু তাঁরা আমাদের দল থেকে বের করে দিয়েছে। কারণ আমরা বিজেপিকে আটকানোর জন্য লড়াই করছি।” মমতার এই অভিযোগ আবার তাঁকেই ফিরিয়ে দিয়েছেন রাহুল। কংগ্রেস নেতা তোপ দেগে বলেছেন, বিজেপিকে জিতিয়ে দিতেই মেঘালয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে তৃণমূল।

এদিকে মেঘালয়ে দাঁড়িয়ে মোদী ও বিজেপিকেও আক্রমণ শানাতে ছাড়েননি রাহুল। তিনি বলেন, স্কুলে যারা অন্য়দের হেনস্থা করে থাকে অনেকটা তাঁদের মতো বিজেপি ও আরএসএস। তাঁরা মনে করেন, নিজেরাই সব জানেন এবং বাকি কারও জন্য তাঁদের কোনও সম্মান নেই। আদানি ইস্যু নিয়ে প্রধানমমন্ত্রীকে তোপ দেগে তিনি বলেছেন, “আমি প্রধানমন্ত্রীকে আদানির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে জিজ্ঞাসা করেছি। আমি একটি ছবিও দেখিয়েছি যেখানে আদানি এবং প্রধানমন্ত্রী আদানির বিমানে বসে আছেন। প্রধানমন্ত্রী মোদী এমনভাবে বিশ্রাম নিচ্ছেন যেন এটি তাঁর নিজের বাড়ি। প্রধানমন্ত্রী মোদী এই বিষয়ে একটি প্রশ্নেরও উত্তর দেননি।” তিনি এ দিন বলেছেন, “তিনি আমাকে একটি প্রশ্ন করেছিলেন এবং বলেছিলেন কেন আমার নাম গান্ধী, নেহরু নয়? আমি সংসদে বক্তব্য রেখেছি এবং তারপর আপনারা দেখেছেন, প্রধানমন্ত্রী মোদী যখন ভাষণ দেন তখন তিনি টেলিভিশনে থাকেন কিন্তু আমার ভাষণ কোথাও দেখা যায় না।” প্রসঙ্গত, মেঘালয়ে প্রথম থেকে কংগ্রেসকে নির্বাচনী ময়দানে দেখা যায়নি। এই প্রথম মেঘালয়ে জনসভা করলেন রাহুল গান্ধী। আর এই জনসভা থেকে বিজেপি-তৃণমূলকে একসঙ্গে বিঁধলেন তিনি।

অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প🃏্রাক্তন স্বামী?
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
সন্তানের জন্মের কয়েক দি♊নের মাথাতেই নতুন সম্পত্তি, সু𒉰খবর দীপিকা-রণবীরের
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
মেয়ের মৃত্যু💃তে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে 🦂যাবেন
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
বাংলাদেশের সেনাকে পুলি🐟শের ক্ষম🌞তা দিল বর্তমান সরকার!
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
'মান𒁏ুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছ♎ে 'স্বাধীন' বাংলাদেশ?
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই ౠআঁতকে উঠছেন ভক্তরা
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
A🐻drit Roy: সুখবর! 'মিঠাই'-এর প༒র আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...