5

বছর শেষের রাতে দেদার মদ্যপান! ত্বকের বারোটা বেজেছে জানেন কি?

Side Effects Of Alcohol:মদ্যপান শরীরে জন্য কতটা ক্ষতিকর তা অজানা নয় কারও। তবে শুধু শরীরেরই নয়, মদ্যপানের ফলে ত্বকেরও মারাত্মক ক্ষতি হয়। জানুন সাময়িক আনন্দ পেতে অজান্তেই ত্বকের কী-কী ক্ষতি ডেকে আনছেন...

| Updated on: Jan 02, 2024 | 11:21 AM
মদ্যপানের অভ্যাস রয়েছে অনেকেরই। আর বছর শেষ থেকে শুরু করে নতুন বছরে দেদার চলছে মদ্যপান। পার্টি করছেন তা ভাল কথা। কিন্তু এতে শরীরে কী ক্ষতি হচ্ছে তা জানেন কি? (ছবি:Pinterest)

মদ্যপানের অভ্যাস রয়েছে অনেকেরই। আর বছর শেষ থেকে শুরু করে নতুন বছরে দেদার চল💖ছে মদ্যপান। পার্টি করছেনඣ তা ভাল কথা। কিন্তু এতে শরীরে কী ক্ষতি হচ্ছে তা জানেন কি? (ছবি:Pinterest)

1 / 8
মদ্যপান শরীরে জন্য কতটা ক্ষতিকর তা অজানা নয় কারও। তবে শুধু শরীরেরই নয়, মদ্যপানের ফলে ত্বকেরও মারাত্মক ক্ষতি হয়।(ছবি:Pinterest)

মদ্যপান শরীরে জন্য কতটা ক্ষতিকর তা অজাꦗনা নয় কার𓄧ও। তবে শুধু শরীরেরই নয়, মদ্যপানের ফলে ত্বকেরও মারাত্মক ক্ষতি হয়।(ছবি:Pinterest)

2 / 8
এই বিষয়টা অনেকেরই জানা নেই যে মদ্যপানের সরাসরি প্রভাব পড়ে ত্বকের উপর। মদ্যপানের অভ্যাস আছে? জেনে নিন একে ত্বকের কী-কী ক্ষতি হচ্ছে...(ছবি:Pinterest)

এই বিষয়টা অনেকেরই জানা নไেই যে মদ্যপানের সরাসরি প্রভাব পড়ে ত্বকের উপর। মদ্যপানের অভ্যাস আছে? জেনে নিন একে ত্বকের কী-কী ক্ষতি হচ্ছে...(ছবি:Pinterest)

3 / 8
সবার আগে এতে ত্বক ভিতর থেকে শুকিয়ে যায়। ফলে ত্বকে শুষ্কতার সমস্যা হয়। ত্বক অতিরিক্ত শুকিয়ে গেলে চামড়া উঠতে থাকে অনেকসময়। (ছবি:Pinterest)

সবার আগে এতে ত্বক ভিতর থেকে শুকিয়ে যায়। ফলে ত্বকে শুষ্෴কতার সমস্যা হয়। ত্বক অতিরিক্ত শুকিয়ে গেলে চামড়া উঠতে থাকে অনেকসময়। (ছবি:Pinterest)

4 / 8
শুধু তাই-ই নয়, শুষ্কতা থেকে চুলকানির সমস্যাও হতে পারে। আর এই ধরনের শুকনো চুলকানি বেড়ে গেলে মারাত্মক অবস্থা হয়। (ছবি:Pinterest)

শুধু তাই-ই নয়, শুষ্কতা থেকে চুলকানির সমস্যাও হতে পারে। আর এই ধরনের শুকনো চুলকানি বেড়ে গেলে মারাত্মক অবস্থা হয়। (ছবি:Pinteꦐrest)

5 / 8
মদ্যপান করলে হিস্টামিন ক্ষরণ হয়। যার ফলে ত্বকের ভিতরের শিরা স্পষ্ট দেখা যেতে শুরু করে। ফলে চামড়ার সাধারণ রঙ পরিবর্তন হতে থাকে। (ছবি:Pinterest)

মদ্যপান করলে হিস্টামিন ক্ষরণ হয়। যার ফলে ত্বকের ভিতরের শিরা স্পষ্ট দেখা যেতে শুরু করে। ফলে চামড়ার সাধারণ রঙ পরিবর্তন হতে থাকে। (ছবি:Pin😼terest)

6 / 8
মদ্যপানের ফলে ত্বক শুষ্ক হয়ে গেলে ত্বকে একজিমার সমস্যা পর্যন্ত মাথা চাড়া দিতে পারে। অনেকসময় চিকিৎসা করেও সারতে চায় না এই সমস্যা। (ছবি:Pinterest)

মদ্যপানের ফলে ত্বক শুষ্ক হয়ে গেলে ত্বকে একজিমার সমস্যা পর্যন্ত মাথা ☂চাড়া দিতে পারে। অনেকসময় চিকিৎসা করেও সারতে চায় না এই সমস্যা।♒ (ছবি:Pinterest)

7 / 8
আজকাল চোখের কোণায় ডার্ক সার্কেল সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। চোখের চারপাশে কালো দাগ দেখতে ভাল লাগে না। 
জানেন কি অতিরিক্ত মদ্যপান করলে এই ডার্ক সার্কেলের সমস্যা হতে পারে? বিশেষজ্ঞদের মতে, মদ্যপান এই ডার্ক সার্কেলের সমস্যাকে দ্বিগুণ বাড়িয়ে দেয়। এ ছাড়া চোখের চারপাশ ফুলে যায় অনেকসময়। (ছবি:Pinterest)

আজকাল চোখের কোণায় ডার্ক সার্কেল সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। চোখের চারপাশে কালো দাগꦇ দেখতে ভাল লাগে না। জানেন কি অতিরিক্ত মদ্যপান করলে এই ডার্ক সার্🌊কেলের সমস্যা হতে পারে? বিশেষজ্ঞদের মতে, মদ্যপান এই ডার্ক সার্কেলের সমস্যাকে দ্বিগুণ বাড়িয়ে দেয়। এ ছাড়া চোখের চারপাশ ফুলে যায় অনেকসময়। (ছবি:Pinterest)

8 / 8
Follow Us:
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
অ্যান্টিবায়োটিক বেলাইন, প্রেসক্রিপশনে গাইডলাইন
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্ত🌱ীর প্রাক্তন স্বামী♏?
এখনও হয়নি আইনি বিচ্ছেদ, এরই মধ্যে প্রেমে শ্রাবন্তীর প্রাক্তন স্বামী?
সন্ত🔯ানের জন🍨্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
সন্তানের জন্মের কয়েক দিনের মাথাতেই নতুন সম্পত্তি, সুখবর দীপিকা-রণবীরের
মেয়ের মৃত্য▨ুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
মেয়ের মৃত্যুতে চিঠি দিলেন মা, 'কর্পোরেট চাপ'-এর এই নমুনায় চমকে যাবেন
বাংলাদেশের সেনাকে পুলিশের ꦗক্ষমতা দিল বর্তমান সরকার!
বাংলাদেশের সেনাকে পুলিশের ক্ষমতা দিল বর্তমান সরকার!
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড𝔍 করে নেবেন না', কড়া বার্তা পরমের
'মানুষকে টেকেন ফর গ্রান্টেড করে নেবেন না', কড়া বার্তা পরমের
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বা💜ধীন' বাংলাদেশ?
ক্রমশ পাকিস্তানের গোলাম হওয়ার পথে এগোচ্ছে 'স্বাধীন' বাংলাদেশ?
তܫৈমুর পুতুলের পর এবার ঐশ্𒊎বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
তৈমুর পুতুলের পর এবার ঐশ্বর্যা পুতুল! দেখেই আঁতকে উঠছেন ভক্তরা
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আﷺবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
Adrit Roy: সুখবর! 'মিঠাই'-এর পর আবার সিরিয়ালে ফিরছেন আদৃত?
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...
অরিন্দম শীলকে নিয়ে এবার মুখ খুললেন লীনা, বললেন...