5

Weather Update: মুষলধারে বৃষ্টি, বজ্রপাত, শহরে কি আদৌ কালবৈশাখী হল?

Weather Update: আলিপুরে এদিন ৫০.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ১২ এপ্রিলের পর এই প্রথম বৃষ্টি হল আলিপুরে। পুরুলিয়া, বাঁকুড়া, থেকে শুরু করে হাওড়া, হুগলি, নদিয়া-সহ একাধিক জায়গায় মুশলধারে বৃষ্টি হয়েছে সোমবার বিকেল থেকে। নদিয়ার চাপড়া ও আশপাশের এলাকায় একপ্রস্থ শিলাবৃষ্টিও হয়েছে। 

Weather Update: মুষলধারে বৃষ্টি, বজ্রপাত, শহরে কি আদৌ কালবৈশাখী হল?
প্রবল বৃষ্টি শহর কলকাতায়Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 10:06 PM

কলকাতা: সোমবার বিকেলেই বেশ কিছু জেলায় বৃষ্টি শুরু হয়ে যায়। নদিয়া, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুরের মতো জেলা পেরিয়ে কলকাতা শহরেও নামে প্রবল বৃষ্টি। বেশ কিছু♒ক্ষণ ধরে কার্যত মুষলধারায় বৃষ্টি পড়তে থাকে। প্রবল বজ্রপাতের শব্দও শোনা যায়। একাধিক জেলায় বাজ পড়ে মৃত্যুর ঘটনাও ঘটে। কিন্তু প্রশ্ন হল, এটা কি আদৌ কালবৈশাখী?

আলিপুর আবহাওয়া দফতরের তথ্য বলছে, কলকাতায় এদিন দেখা যায় দমকা বাতাসের দাপট। সন্ধে ৭টা ৩৫ মিনিটে ঝড়ের গতিবেগ ছিল ৫০ কিমি প্রতি ঘণ্টা, সন্ধে ৭টা ৫০ মিনিটে ঝড়ের গতিবেগ ছিল ৭৪ কিমি প্রতি ঘণ্টা আর রাত ৮টা ৫৯ মিনিটে ঝড়ের গতিবেগ বেড়ে যায় আরও। ওই সময় বেগ ছিল ৭৭ কিমি প্রতি ঘণ্টা। তবে একবারও কালবৈশাখীর শর্তপূরণ হয়নি বলেই জানাচ্ছেন আ🐻বহাওয়াবিদরা।

আলিপুরে এদিন ৫০.৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ১২ এপ্রিলের পর এই প্রথম বৃষ্টি হল আলিপুরে। পুরুলিয়া, বাঁকুড়া, থেকে শুরু করে হাওড়া, হুগলি, নদি🥃য়া-সহ একাধিক জায়গায় মুশলধারে বৃষ্টি হয়েছে সোমবার বিকেল থেকে। নদিয়ার চাপড়া ও আশপাশের এলাকায় একপ্রস🌊্থ শিলাবৃষ্টিও হয়েছে।